জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়  আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা

মোহাম্মদ আব্দুস সালাম (রুবেল) সাভার প্রতিনিধিঃ
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলার অভিযোগ উঠেছে ।গতকাল (১১এপ্রিল) বুধবার সন্ধ্যা ছয়টার দিকে ঢাকা আরিচা মহাসড়কের ডেইরি ফার্ম মুল ফটকের সামনে  হামলা চালায়।
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়  আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা
শিক্ষার্থীরা জানায়, বুধবার সকাল সাড়ে ১০ টা থেকে কোটা সংস্কারের দাবিতে বিশ্ববিদ্যালয় ডেইরি গেট অবরোধ করে রাখে শিক্ষার্থীরা।  সন্ধ্যা ছয়টার দিকে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড.ফারজানা ইসলাম আন্দোলনরত শিক্ষার্থীদের উদ্দেশ্যে  বক্তব্য দিতে আসেন। ভিসির বক্তব্যর সময় বিশ্ববিদ্যালয়  ছাত্রলীগের নেতাকর্মীরা জয় বাংলা স্লোগান দিয়ে শিক্ষার্থীদের উপর  হামলা চালায়। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি জুয়েল রানা বলেন আমাদের ছাত্রলীগের কোন নেতা কর্মি হামলার ঘটনার সাথে জড়িন ছিলো না।  তিনি আরও বলেন  তাদের  দুই পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।
 হামলায় অন্তত ১০ জন ছাত্র ও দুই সাংবাদিক শিক্ষার্থী আহত হয়।  হামলার সময় ভিসি বক্তব্য শেষ না করেই স্থান ত্যাগ করে গাড়িতে উঠে চলে যায়।   আট ঘন্টা ঢাকা আরিচা মহাসড়ক বন্ধ থাকায় ওই মহাসড়কে আটকা পড়েছে কয়েক শত যানবাহন।  চরম দুর্ভোগে পড়েছে বাসযাত্রীরা।    ক্যাম্পাসের আশেপাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।
 কোটা সংস্কারের দাবিতে জাহাঙ্গীরনগর এর  শিক্ষার্থীরা ঢাকা আরিচা মহাসড়কের ডেইরি গেট অবরোধ করে। গতকাল বুধবার সকাল সাড়ে ১০ টায় বিশ্ববিদ্যালয়  কেন্দ্রীয় লাইব্রেরির সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে তারা ঢাকা আরিচা মহাসড়ক অবরোধ করে রাখে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment